29 C
Dhaka
শনিবার, জুলাই ৩১, ২০২১

আমান গ্রাফিক্সের ‘লীড প্লাটিনাম ২০০৯’ সনদ অর্জন

যা পড়তে পারেন

:: সকাল সন্ধ্যা ডেস্ক ::

বিল্ডিং পরিচালনা ও রক্ষণাবেক্ষণের উপর ভিত্তি করে ৯০ পয়েন্ট অর্জনের মাধ্যমে ‘৩৬০ টোটাল সলিউশন’র সার্বিক তত্ত্বাবধানে থাকা  ইউনিফিল গ্রুপের সদস্য  আমান গ্রাফিক্স অ্যান্ড ডিজাইনস লিমিটেড ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিলের পক্ষ থেকে ‘লীড প্লাটিনাম ২০০৯’ সনদ  অর্জন করেছে।

কারখানা ক্যাটাগরীতে এটি বিশ্বের সপ্তম এবং বাংলাদেশে চতুর্থ। এছাড়া, তৃতীয় পক্ষীয় আগুন ও বিল্ডিং নিরাপত্তা নিরীক্ষণ পর্ষদ  ACCORD Bangladesh এই কারখানার সুযোগ-সুবিধাগুলো নিরীক্ষা স্বাপেক্ষে  নিরাপদ কর্মস্থল হিসেবে ঘোষণা করেছে।

আমান গ্রাফিক্স অ্যান্ড ডিজাইনস লিমিটেডের এ সনদ নিশ্চিতে পরামর্শক হিসেবে কাজ করেছেন বাংলাদেশের একমাত্র ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিলের ফ্যাকাল্টি সদস্য এবং গ্রিন বিল্ডিং বিশেষজ্ঞ অনন্ত আহমেদ ও তাঁর প্রতিষ্ঠান ‘৩৬০ টোটাল সলিউশন’। যার এখন পর্যন্ত ২০২ টির অধিক সংস্থার সাথে পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। 

রোববার সকালে সাভারে অবস্থিত আমান গ্রাফিক্স অ্যান্ড ডিজাইনস ফ্যাক্টরীর কার্যালয়ে যুক্তরাষ্ট্রের গ্রিন বিল্ডিং কাউন্সিলের পক্ষ থেকে আমান গ্রাফিক্স অ্যান্ড ডিজাইনস লিমিটেডের চেয়ারম্যান সাইফুল হক ভুঁইয়ার হাতে সনদ হস্তান্তর করেন ‘৩৬০ টোটাল সলিউশনে’র ব্যবস্থাপনা পরিচালক এবং ইউএসজিবিসি ফ্যাকাল্টি অনন্ত আহমেদ। সনদ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ইউএসজিবিসি’র দক্ষিণ-পূর্ব এশিয়া ও মধ্যপ্রাচ্য বিষয়ক ব্যবস্থাপনা পরিচালক গোপাল কৃষ্ণ পদ্মানাভন এবং মার্কেটিং ডেভেলপমেন্ট বিভাগের প্রধান আঞ্চলিক কর্মকর্তা শান্তনু দত্ত গুপ্ত এবং কাউন্সিলের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও, ইউনিফিল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

আমান গ্রাফিক্স অ্যান্ড ডিজাইনস চেয়ারম্যান সাইফুল হক তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘আমরা জনাব  অনন্ত আহমেদ ও তাঁর পুরো টিমের সরাসরি তত্ত্বাবধান ও নিয়মিত দিকনির্দেশনায় এই পুরো কর্মকান্ডের কার্যকরী  দালিলিক অভিপ্রায় সম্পন্ন করতে পেরেছি। এটি খুব গুরুত্বপূর্ণ অর্থ বহন করে এবং যার জন্য আমরা কৃতজ্ঞ।’

অপরদিকে, অনন্ত আহমেদ বলেন, ‘লীড সার্টিফিকেটকে কেবলই একটি সাদামাটা কাগজ মনে করা উচিত নয় । এটি সবচেয়ে কার্যকরী ব্যবসায়িক ব্যবস্থাপনা মডেল যদি আমরা এটি সঠিকভাবে বুঝে শুনে প্রয়োগ করতে পারি।’

- Advertisement -

আরও লেখা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

4 × three =

- Advertisement -

সাম্প্রতিক লেখা