30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

‘উই ফর চেঞ্জিং বাংলাদেশ’ এর উদ্যোগে ইফতার বিতরণ

যা পড়তে পারেন

:: সকাল সন্ধ্যা ডেস্ক ::

সারাদেশ যখন করোনা মহামারীতে থমকে দাঁড়িয়েছে তখন চট্টগ্রামের তরুণদের মানবিক সংগঠন ‘উই ফর চেঞ্জিং বাংলাদেশ’র পক্ষ থেকে চলছে একের পর এক গরীব, দুঃখী, মেহনতী, এতিম শিশুদের পাশে দাড়ানোর মতো কাজ। 

তরুণ সমাজ যখন মাদকাসক্ত, ইভটিজিং, কিশোর গ্যাং এর মতো অসামাজিক কার্যকলাপে লিপ্ত সেই বয়সেই চট্টগ্রামের বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা ‘উই ফর চেঞ্জিং বাংলাদেশ’ নামের এই মানবতার সংগঠনের হয়ে এগিয়ে যাচ্ছে মানুষের সেবায়। প্রতিষ্ঠালগ্ন থেকে তারা বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় ২৪ এপ্রিল শনিবার চট্টগ্রামের ইলমুল কুরআন মাদ্রাসা ও এতিমখানাতে ইফতার বিতরণ করে এই তরুণ স্বেচ্ছাসেবী সংগঠন।

এসময় সংগঠনে সকল সিনিয়র সদস্য উপস্থিত ছিলেন। সংগঠনের প্রচার সম্পাদক জাওয়াদ মুরসালিন মজুমদারের সদ্য ইন্তেকাল করা বাবার আত্মার শান্তির জন্য ও সংগঠনের মঙ্গলের জন্য দোয়া চাওয়া হয়।

করোনা মহামারির ২য় ঢেউতে মানুষ যখন নিজ নিজ ঘরে অবস্থান করছে তখন সংগঠনটি নেমে পড়ে হতদরিদ্র মানুষের পাশে। এর আগে গত ১৩ এপ্রিল চট্টগ্রাম হালিশহর এলাকাতে দেড় শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে। 

এই রমজানে তাদের আরো ভিন্ন ভিন্ন উদ্যেগ রয়েছে। কোনো গরিবের ঘরে বাজার না থাকলে তারা জানতে পারলে সেখানে হাজির হচ্ছে বাজার নিয়ে, কারোর ঔষধ প্রয়োজন কিন্তু কিনতে পারছে না এমন অবস্থাতে তারা হাজির হচ্ছে ঔষধ নিয়ে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সাকিব আল মামুন জানান,’ কারোর আসে পাশে যদি খাবারের অভাবে কেও থেকে থাকে কিংবা ঔষধ কিনতে পারছে না এমন কেও থেকে থাকে তাহলে অবশ্যই আমাদেরকে জানাবেন৷ বাংলাদেশের যেকোনো প্রান্তে আমরা পৌঁছে দেবো আমাদের উপহার।’

- Advertisement -

আরও লেখা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

eight − 2 =

- Advertisement -

সাম্প্রতিক লেখা